বাবার ছবি দেখি আমি তোমার চোখে মুখে না খেয়ে তাই সকাল-বিকাল আয়ের ভাবনা ভাবে বাবা যেমন সুখ পায় মনে মোদের দেখে চোখে আদর সোহাগ ভালোবাসায় ভরিয়ে দেয়বুকে একটু যদি হতো দেরী ফিরতে ঘরের পানে এই বেলাতে কোথায় ছিলে বলতো কাছে গিয়ে আদর-সোহাগ মাখত গায়ে বলতো কানে কানে তোমরা ঘরে না এলে মন ছটফটাতো বলে শাসন তাহার এরূপ ছিল বলতো হেসে হেসে মায়ের সামনে বকাবকির ধুম পড়িত কেদে বাবা আমার আছে বেচে লক্ষ তারার মাঝে মায়ের স্মৃতি বাবার চোখে এক সারিতে সাজে কোথাও যদি যেত বাবা খাওয়ার দাওয়াতে না খেয়ে সব হাজির হতো মোদের মাঝেতে বাবা আমার পরম বন্ধু সবার সেরা জন আপদবিপদ হলেই দেখি বাবার চোখে জল তিলে তিলে সাজায় বাবা তাহার পৃথিবী সুখের নহর তাহার ঘরে সবার সারথি মাঝে মাঝে উঠে জেগে বেজায় ব্যাথা বুকে শেষ সময়টা যাবে সুখে প্রশ্ন বাবার মুখে! বাবা যদি না থাকে মোর সবই হবে ছাই ভালোবাসার দেয়াল হবে মাঝখানেতে ভাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
খুব ভালো হয়েছে। তবে আরো বেশি ভালো করতে হবে। ছন্দ কবিতা লিখতে চাইলে নিশ্চিত ছন্দ অনুসরণ করতে হবে। যাক গে, বেশিবেশি পড়ুন ও লিখুন.... একসময় যথোপযুক্ত ফলাফল চলে আসবে ইনশাআল্লাহ।। শুভ কামনা রইল।।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
বাবাকে নিয়ে কবিতা
২০ অক্টোবর - ২০১৬
গল্প/কবিতা:
৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।